আমরা ইতিহাসের অভাবনীয় দুঃসময় অতিক্রম করছি : প্রধানমন্ত্রী     পাবনা-৪ উপনির্বাচনে জয় পেলেন আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস     রোহিঙ্গা সমস্যা সমাধান মিয়ানমারকেই করতে হবে: প্রধানমন্ত্রী     ডোপ টেস্টে পজিটিভ ২৬পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করার প্রক্রিয়া শুরু: ডিএমপি কমিশনার     প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আইন ও ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করেছেন : পররাষ্ট্রমন্ত্রী     মেঘনা অববাহিকার প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে     শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     দেশে কোভিড-১৯ এ মৃত্যু আরও ৩৬ জন    

আষাঢ়ের প্রথমদিনেই স্বস্তির বৃষ্টি

  জুন ১৫, ২০১৯     ২২৯     ১২:৩৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : আষাঢ়ের প্রথমদিনেই আকাশ কালো মেঘে ঢাকা পড়েছে। সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। হালকা এই বৃষ্টিতে কয়েকদিনের তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবনে নেমে আসে কিছুটা স্বস্তির পরশ।

আজ থেকে বাংলা বর্ষপঞ্জিতে শুরু হলো বর্ষাকাল। আবহমান বাংলার চিরায়ত বর্ষার রূপ-রস আর সৌন্দর্য ও প্রকৃতির বিচারে তাপবিদগ্ধ তৃষিত ধরা নববর্ষার বারিধারায় সিক্ত হওয়ার দিন এলো। কবির ভাষায়- নীল নব ঘনে আষাঢ় গগনে তিল ঠাঁই আর নাহি রে, ওগো আজ তোরা যাস নে ঘরের বাহিরে..।

শনিবার সকালে আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক জানান, পশ্চিমা লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাব বিদ্যমান। এর ফলে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। রাজধানীতে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১ মি.মি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তিনি আরও জানান, বৃষ্টির সঙ্গে প্রায় ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যায়।

এদিকে সকালে বৃষ্টিতে দুর্ভোগে পড়েন রাজধানীর অফিসগামী মানুষসহ স্কুলগামী শিক্ষার্থীরা। রাস্তাঘাটে যে ধুলোবালি জমে থাকে, তা থেকে নগরবাসীর কিছুটা রেহাই পেয়েছে। তবে যানজট তেমন দেখা যায়নি।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

উত্তরণবার্তা/এআর
 



এবার চাঁদে যাচ্ছেন এক নারী

  সেপ্টেম্বর ২৬, ২০২০

অপুর জন্য অপেক্ষা

  সেপ্টেম্বর ২৬, ২০২০

পুরনো খবর