প্রধানমন্ত্রী যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন : সেতুমন্ত্রী     একাত্তরে রণদা প্রসাদ হত্যায় মাহবুবের ফাঁসির আদেশ     দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন না হলে নিরাপত্তা শঙ্কা আছে : প্রধানমন্ত্রী     বাংলাদেশ এখন উন্নয়ন বিস্ময় : প্রধানমন্ত্রী     মাদাগাস্কারে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ১৬     প্রধানমন্ত্রী ২-৬ জুলাই চীন সফর করবেন     দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ইভটিজিং এর বিরুদ্ধে সংবাদ পরিবেশন করুন : প্রতি পূর্তমন্ত্রী     বিচার ব্যবস্থা স্বচ্ছ, গতিশীল ও জনমুখী হয়েছে : আইনমন্ত্রী    

স্বাদ বদলে রূপচাঁদার দোপেঁয়াজা

  জুন ১১, ২০১৯     ১৯     ১:১১ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : ঈদের মাংসের আইটেম খেতে খেতে আর ভালো লাগছে না। এবার প্রয়োজন স্বাদ বদল। রূপচাঁদার মাছের মজার রেসিপিটি করতে পারেন। খুব সহজ আর সবাই পছন্দও করবে। জেনে নিন:

উপকরণ

রূপচাঁদা মাছ আস্ত ৪টি, সয়াবিন তেল দেড় কাপ, পেঁয়াজ কুচি ১ কাপ, পেঁয়াজবাটা ২ আধা কাপ, রসুন বাটা ১ চা-চামচ, জিরা বাটা ১ টেবিল-চামচ, হলুদের গুঁড়া ১ চা-চামচ, শুকনা মরিচের গুঁড়া ১ চা-চামচ, কাঁচা মরিচ ৪-৫টি, ধনেপাতা কুচি ১ টেবিল-চামচ, লেবুর রস ২ টেবিল-চামচ, টমেটো সস ৬ টেবিল-চামচ, লবণ পরিমাণমতো।

যেভাবে করবেন
মাছ পরিষ্কার করে দু’পাশে সামান্য চিরে নিন। মাছগুলো লবণ, হলুদ, লেবুর রস দিয়ে মেখে আধা ঘণ্টা রেখে নিন।

ফ্রাই প্যানে তেল গরম করে অল্প আঁচে বাদামি করে মাছ ভেজে তুলে নিন। ‍ ওই তেলে পেঁয়াজ বাদামি রং করে ভেজে সব বাটা ও গুঁড়া মসলা দিয়ে সামান্য পানি দিয়ে কষিয়ে লবণ, টমেটো সস দিন।

এবার মশলায় ভাজা মাছ দিয়ে নেড়ে, আধা কাপ পানি দিয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। তেলের ওপর এলে কাঁচা মরিচ ও ধনেপাতা কুচি দিয়ে সাজিয়ে গরম ভাত, খিচুড়ি বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



সাপ নয় সাপপাখি

  জুন ২৫, ২০১৯     ৫১৯

গ্রিল স্বাদে মুখরোচক চিকেন

  জুন ১৭, ২০১৯     ৩৭০

শীর্ষে ‘স্লো মোশন’

  জুন ১৫, ২০১৯     ৩৪৭

পুরনো খবর