দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর     নজরদারিতে এবার দুর্নীতি     বিমানবন্দরে প্রধানমন্ত্রীর প্রটোকল নিয়ে নির্দেশনা     অন্যায়-অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের     বাংলাদেশকে ১৬৫ রানের লক্ষ্য দিল আফগানিস্তান     চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৭ শতাংশ ডেঙ্গু রোগী     আয়কর আপিল ট্রাইব্যুনালগুলোতে একজন জেলা জজ নিয়োগ দেয়া উচিত : আইনমন্ত্রী     সিলেট বিভাগের পৌর মেয়রদের সাথে সভা করলেন পররাষ্ট্রমন্ত্রী    

স্বাদ বদলে রূপচাঁদার দোপেঁয়াজা

  জুন ১১, ২০১৯     ৪৫     ১:১১ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : ঈদের মাংসের আইটেম খেতে খেতে আর ভালো লাগছে না। এবার প্রয়োজন স্বাদ বদল। রূপচাঁদার মাছের মজার রেসিপিটি করতে পারেন। খুব সহজ আর সবাই পছন্দও করবে। জেনে নিন:

উপকরণ

রূপচাঁদা মাছ আস্ত ৪টি, সয়াবিন তেল দেড় কাপ, পেঁয়াজ কুচি ১ কাপ, পেঁয়াজবাটা ২ আধা কাপ, রসুন বাটা ১ চা-চামচ, জিরা বাটা ১ টেবিল-চামচ, হলুদের গুঁড়া ১ চা-চামচ, শুকনা মরিচের গুঁড়া ১ চা-চামচ, কাঁচা মরিচ ৪-৫টি, ধনেপাতা কুচি ১ টেবিল-চামচ, লেবুর রস ২ টেবিল-চামচ, টমেটো সস ৬ টেবিল-চামচ, লবণ পরিমাণমতো।

যেভাবে করবেন
মাছ পরিষ্কার করে দু’পাশে সামান্য চিরে নিন। মাছগুলো লবণ, হলুদ, লেবুর রস দিয়ে মেখে আধা ঘণ্টা রেখে নিন।

ফ্রাই প্যানে তেল গরম করে অল্প আঁচে বাদামি করে মাছ ভেজে তুলে নিন। ‍ ওই তেলে পেঁয়াজ বাদামি রং করে ভেজে সব বাটা ও গুঁড়া মসলা দিয়ে সামান্য পানি দিয়ে কষিয়ে লবণ, টমেটো সস দিন।

এবার মশলায় ভাজা মাছ দিয়ে নেড়ে, আধা কাপ পানি দিয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। তেলের ওপর এলে কাঁচা মরিচ ও ধনেপাতা কুচি দিয়ে সাজিয়ে গরম ভাত, খিচুড়ি বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



ঘুমের মধ্যেও হাঁটছেন ইলিয়েনা!

  সেপ্টেম্বর ১৬, ২০১৯

নজরদারিতে এবার দুর্নীতি

  সেপ্টেম্বর ১৬, ২০১৯

মেক্সিকোর কূপে ৪৪ কাটা লাশ

  সেপ্টেম্বর ১৫, ২০১৯

পুরনো খবর