নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন     পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল     কাজের মান বুঝে বিল পরিশোধ : স্বাস্থ্যমন্ত্রী     আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় ১০ জন নিহত     দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার এবং বাল্যবিয়ে হ্রাস পেয়েছে : স্পিকার    

স্বাদ বদলে রূপচাঁদার দোপেঁয়াজা

  জুন ১১, ২০১৯     ৪৭     ১:১১ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : ঈদের মাংসের আইটেম খেতে খেতে আর ভালো লাগছে না। এবার প্রয়োজন স্বাদ বদল। রূপচাঁদার মাছের মজার রেসিপিটি করতে পারেন। খুব সহজ আর সবাই পছন্দও করবে। জেনে নিন:

উপকরণ

রূপচাঁদা মাছ আস্ত ৪টি, সয়াবিন তেল দেড় কাপ, পেঁয়াজ কুচি ১ কাপ, পেঁয়াজবাটা ২ আধা কাপ, রসুন বাটা ১ চা-চামচ, জিরা বাটা ১ টেবিল-চামচ, হলুদের গুঁড়া ১ চা-চামচ, শুকনা মরিচের গুঁড়া ১ চা-চামচ, কাঁচা মরিচ ৪-৫টি, ধনেপাতা কুচি ১ টেবিল-চামচ, লেবুর রস ২ টেবিল-চামচ, টমেটো সস ৬ টেবিল-চামচ, লবণ পরিমাণমতো।

যেভাবে করবেন
মাছ পরিষ্কার করে দু’পাশে সামান্য চিরে নিন। মাছগুলো লবণ, হলুদ, লেবুর রস দিয়ে মেখে আধা ঘণ্টা রেখে নিন।

ফ্রাই প্যানে তেল গরম করে অল্প আঁচে বাদামি করে মাছ ভেজে তুলে নিন। ‍ ওই তেলে পেঁয়াজ বাদামি রং করে ভেজে সব বাটা ও গুঁড়া মসলা দিয়ে সামান্য পানি দিয়ে কষিয়ে লবণ, টমেটো সস দিন।

এবার মশলায় ভাজা মাছ দিয়ে নেড়ে, আধা কাপ পানি দিয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। তেলের ওপর এলে কাঁচা মরিচ ও ধনেপাতা কুচি দিয়ে সাজিয়ে গরম ভাত, খিচুড়ি বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

পুরনো খবর