প্রধানমন্ত্রী যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন : সেতুমন্ত্রী     একাত্তরে রণদা প্রসাদ হত্যায় মাহবুবের ফাঁসির আদেশ     দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন না হলে নিরাপত্তা শঙ্কা আছে : প্রধানমন্ত্রী     বাংলাদেশ এখন উন্নয়ন বিস্ময় : প্রধানমন্ত্রী     মাদাগাস্কারে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ১৬     প্রধানমন্ত্রী ২-৬ জুলাই চীন সফর করবেন     দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ইভটিজিং এর বিরুদ্ধে সংবাদ পরিবেশন করুন : প্রতি পূর্তমন্ত্রী     বিচার ব্যবস্থা স্বচ্ছ, গতিশীল ও জনমুখী হয়েছে : আইনমন্ত্রী    

সাকিবের সেঞ্চুরিতেও জয় পেল না বাংলাদেশ

  জুন ০৯, ২০১৯     ২৫     ১২:৪০ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। ইংল্যান্ডের বিপক্ষে শনিবার সৌম্য সরকার আউট হওয়ার পর তিনি নেমেছিলেন মাঠে। তাকে রেখে অপরপ্রান্ত থেকে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মিঠুন রায় ফিরে যান।

তথাপি অবিচল থেকে বিশ্বকাপে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি আদায় করে নেন তিনি। সাকিব সেঞ্চুরি আদায় করে নেন ৯৫ বলে। এটি বিশ্বকাপে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরিও। শেষ পর্যন্ত ১১৯ বল থেকে ১২টি চার ও একটি ছক্কার মারে ১২১ রান করে আউট হন তিনি।

চলতি বিশ্বকাপেই আগের দুই ম্যাচে হাফসেঞ্চুরি করেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেন ৬৪ রানের ইনিংস। এর মধ্যে ওভালে করা ৭৫ রানই ছিল বিশ্বকাপে সাকিবের সেরা ব্যাটিং। সেই ধারাবাহিকতায় এবার নিজেকে আরেক ধাপ এগিয়ে নিলেন। করলেন সেঞ্চুরিও।

এর আগে বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সেঞ্চুরি আছে কেবল দুটি। ২০১৫ বিশ্বকাপে ওই দুটি সেঞ্চুরিই করেন মাহমুদউল্লাহ। এর মধ্যে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তার করা অপরাজিত ১২৮ রানের ইনিংসই এখনও পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস। এরপর দ্বিতীয় অবস্থানে থাকল সাকিবের এই ১২১ রানের ইনিংসটি।

উত্তরণবার্তা/এআর
 



সাপ নয় সাপপাখি

  জুন ২৫, ২০১৯     ৫১৯

গ্রিল স্বাদে মুখরোচক চিকেন

  জুন ১৭, ২০১৯     ৩৭০

শীর্ষে ‘স্লো মোশন’

  জুন ১৫, ২০১৯     ৩৪৭

পুরনো খবর