সাগরে অক্সিজেন কমছে, হুমকিতে জলজ প্রাণী     আদালত প্রাঙ্গণকে রণাঙ্গন বানিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না     ১১ জন মিলে ১ রান, শূন্যতে আউট ৯!     জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ রোববার     মিয়ানমারে যাচ্ছেন সেনাপ্রধান, কথা বলবেন রোহিঙ্গা ইস্যুতেও     জমকালো উদ্বোধনের অপেক্ষায় বিপিএল     প্রধান বিচারপতির প্রস্তাবটি আমার খুব ভালো লেগেছে : প্রধানমন্ত্রী     হ্যাটট্রিক জয়ে ফাইনালে বাংলাদেশ    

সাকিবের সেঞ্চুরিতেও জয় পেল না বাংলাদেশ

  জুন ০৯, ২০১৯     ৬৫     ১২:৪০ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। ইংল্যান্ডের বিপক্ষে শনিবার সৌম্য সরকার আউট হওয়ার পর তিনি নেমেছিলেন মাঠে। তাকে রেখে অপরপ্রান্ত থেকে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মিঠুন রায় ফিরে যান।

তথাপি অবিচল থেকে বিশ্বকাপে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি আদায় করে নেন তিনি। সাকিব সেঞ্চুরি আদায় করে নেন ৯৫ বলে। এটি বিশ্বকাপে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরিও। শেষ পর্যন্ত ১১৯ বল থেকে ১২টি চার ও একটি ছক্কার মারে ১২১ রান করে আউট হন তিনি।

চলতি বিশ্বকাপেই আগের দুই ম্যাচে হাফসেঞ্চুরি করেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেন ৬৪ রানের ইনিংস। এর মধ্যে ওভালে করা ৭৫ রানই ছিল বিশ্বকাপে সাকিবের সেরা ব্যাটিং। সেই ধারাবাহিকতায় এবার নিজেকে আরেক ধাপ এগিয়ে নিলেন। করলেন সেঞ্চুরিও।

এর আগে বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সেঞ্চুরি আছে কেবল দুটি। ২০১৫ বিশ্বকাপে ওই দুটি সেঞ্চুরিই করেন মাহমুদউল্লাহ। এর মধ্যে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তার করা অপরাজিত ১২৮ রানের ইনিংসই এখনও পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস। এরপর দ্বিতীয় অবস্থানে থাকল সাকিবের এই ১২১ রানের ইনিংসটি।

উত্তরণবার্তা/এআর
 



মিথিলা এখন রশিদ মুখার্জি

  ডিসেম্বর ০৭, ২০১৯

২০১৯ সালের জনপ্রিয় ১০ ইউটিউবার

  ডিসেম্বর ০৮, ২০১৯     ৫

১১ জন মিলে ১ রান, শূন্যতে আউট ৯!

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২

পুরনো খবর