২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ২০২৯     আরো ৭ দেশের সঙ্গে উড়োজাহাজ চলাচল শুরু করছে চীন     ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়ালো     জুন থেকে কলম্বিয়ায় করোনার বিধিনিষেধ শিথিল     দেশে করোনা চিকিৎসায় প্রয়োগ হচ্ছে রেমডেসিভির     করোনা চিকিৎসায় এবার গাউচার রোগের ওষুধ     লকডাউন শিথিল করা মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো : তথ্যমন্ত্রী     দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থানই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের    

সাকিবের সেঞ্চুরিতেও জয় পেল না বাংলাদেশ

  জুন ০৯, ২০১৯     ৮৬     ১২:৪০ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। ইংল্যান্ডের বিপক্ষে শনিবার সৌম্য সরকার আউট হওয়ার পর তিনি নেমেছিলেন মাঠে। তাকে রেখে অপরপ্রান্ত থেকে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মিঠুন রায় ফিরে যান।

তথাপি অবিচল থেকে বিশ্বকাপে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি আদায় করে নেন তিনি। সাকিব সেঞ্চুরি আদায় করে নেন ৯৫ বলে। এটি বিশ্বকাপে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরিও। শেষ পর্যন্ত ১১৯ বল থেকে ১২টি চার ও একটি ছক্কার মারে ১২১ রান করে আউট হন তিনি।

চলতি বিশ্বকাপেই আগের দুই ম্যাচে হাফসেঞ্চুরি করেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেন ৬৪ রানের ইনিংস। এর মধ্যে ওভালে করা ৭৫ রানই ছিল বিশ্বকাপে সাকিবের সেরা ব্যাটিং। সেই ধারাবাহিকতায় এবার নিজেকে আরেক ধাপ এগিয়ে নিলেন। করলেন সেঞ্চুরিও।

এর আগে বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সেঞ্চুরি আছে কেবল দুটি। ২০১৫ বিশ্বকাপে ওই দুটি সেঞ্চুরিই করেন মাহমুদউল্লাহ। এর মধ্যে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তার করা অপরাজিত ১২৮ রানের ইনিংসই এখনও পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস। এরপর দ্বিতীয় অবস্থানে থাকল সাকিবের এই ১২১ রানের ইনিংসটি।

উত্তরণবার্তা/এআর
 



ক্রিকেটে বাড়ছে রিভিউ?

  মে ২৮, ২০২০     ২৩

পুরনো খবর