প্রধানমন্ত্রী ২-৬ জুলাই চীন সফর করবেন     দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ইভটিজিং এর বিরুদ্ধে সংবাদ পরিবেশন করুন : প্রতি পূর্তমন্ত্রী     বিচার ব্যবস্থা স্বচ্ছ, গতিশীল ও জনমুখী হয়েছে : আইনমন্ত্রী     রেলওয়ের উন্নয়নে ১০৮৬১৬.৩৭ কোটি টাকা ব্যয়ে ৮১ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে : রেলপথ মন্ত্রী     বিমসটেককে আরো কার্যকর করতে বদ্ধপরিকর ড. মোমেন     তাঁত শিল্পের উন্নয়নে ১৫৮ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে : গোলাম দস্তগীর গাজী     বয়স্ক ভাতাভোগীর সংখ্যা ৪০ লাখ: প্রধানমন্ত্রী     মুক্তিযুদ্ধকালে দানবীর রণদা প্রসাদকে হত্যা : রায় কাল    

জয় ছাড়া কিছু ভাবছি না: মাশরাফি

  জুন ০৮, ২০১৯     ২৫     ১২:৩০ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে যাত্রা শুরু করে বাংলাদেশ। তবে পরের ম্যাচে লড়াই করে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় টাইগাররা। ইংল্যান্ডের বিপক্ষে জয় পেতে মরিয়া তারা। খবর বাসসের।

শনিবার পয়মন্ত ভেন্যু কার্ডিফে ইংলিশদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এ ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না লাল-সবুজ জার্সিধারীরা। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমন কথাই বলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ম্যাশ বলেন, বিশ্বকাপে জয়ের বিকল্প ভাবার সুযোগ নেই। সেমিফাইনালে যেতে সব ম্যাচই গুরুত্বপূর্ণ। গেল ম্যাচটা জিতলে অনেক দূর এগিয়ে যেতে পারতাম। তবে আমরা প্রথম তিনটা ম্যাচ খেলছি, এ কন্ডিশনে যারা সবচেয়ে বেশি মানানসই তাদের সঙ্গে। তাই কাজটা কঠিন। তবুও আমরা চেষ্টা করব। খবর বাসসের।

বৃষ্টির কারণে শুক্রবার মাঠে অনুশীলন করতে পারেনি বাংলাদেশ-ইংল্যান্ডের খেলোয়াড়েরা। তাই বৃষ্টি কথা মাথায় রেখে বাড়তি পেসার নেয়ার পরিকল্পনা করছে ইংলিশরা। টাইগারদের পরিকল্পনায় পেস নাকি স্পিন, কী থাকবে তা স্পষ্ট করেননি মাশরাফি।

তিনি বলেন, ২০১৭ সালে এখানে যখন খেলি, তখন আমাদের স্পিনাররা বড় ভূমিকা পালন করেছেন। বিশেষ করে ৪০ ওভারের পরের এসে। এখানে আমরা অনুশীলন ম্যাচ খেলেছি ভারতের বিপক্ষে। তখনো স্পিন ভালো ছিল। ইংল্যান্ডের পরিকল্পনা হলো বড় রান করা। স্বাগতিকরা সাফল্য পেলে অনেক সমস্যা হবে।

আমরা আমাদের পরিকল্পনা ঠিকভাবে বাস্তবায়ন করতে চাই। তাদের উইকেট তুলে নিতে পারলে চাপ সৃষ্টি করতে পারব। শেষ দুই ম্যাচে আমরা যা করেছি, সেভাবে করব। চেষ্টা থাকবে সেরা পরিকল্পনা করে মাঠে নামা।

এ ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নামবে ইংল্যান্ড। তবে নিজেদের সেরাটা দিতে পারলে ম্যাচ জয় সম্ভব বলে মনে করেন মাশরাফি। তিনি বলেন, খুবই স্বাভাবিক স্বাগতিকরা নিজেদের ফেভারিট ভাবছে। ভাবছে এ বছর তারাই ট্রফি নেবে। তারা এখন সেরা দল। তাদের সেরা ভাবাটা অস্বাভাবিক কিছু না।

তবে এর মানে এই না, আমরা নিজেদের ছোট ভেবে মাঠে নামবো। আমরা জানি, সবকিছু ঠিকঠাক করতে পারলে এ ম্যাচ জিততে পারি। টুর্নামেন্টের সেরা দলের সঙ্গে খেলতে নামছি। আমরা তাদের সঙ্গে পারব না তা ভাবছি না।

গেল চার বছর ধরে প্রতিপক্ষের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলছে ইংল্যান্ড। এ ম্যাচেও বাংলাদেশকে চাপে ফেলার চেষ্টা করবে ইংলিশরা। তবে নিজেদের নিয়ে সর্তক ও মানসিকভাবে শক্ত থাকার ইচ্ছা প্রকাশ করেন নড়াইল এক্সপ্রেস।

তিনি বলেন, খুবই নিশ্চিত, ইংল্যান্ড শক্তভাবে আমাদের ওপর আক্রমণ করবে। এটা খুবই স্বাভাবিক। এটা অন্য বড় দলের সঙ্গে করে থাকে। আমাদের সঙ্গে আরও বেশি করার চেষ্টা করবে। শারীরিক ভাষা দিয়ে বলেন, স্কিল দিয়ে বলেন, তাদের পরিকল্পনাগুলো আটকানোর জন্য চেষ্টা করতে হবে।

মাশরাফি বলেন, ইংল্যান্ডের সঙ্গে বেশি আক্রমণ করতে গেলে ক্ষতি হওয়ার অবস্থা তৈরি হতে পারে। কারণ তারা গেল চার বছর ধরে আক্রমণাত্মকভাবেই খেলে যাচ্ছে। এখানে ৩০০ রান করলেও স্বাগতিকদের সুযোগ থাকবে। তবুও আমরা দ্রুত ১/২ উইকেট তুলে নিতে পারলে তাদের চেপে ধরতে পারব। যেটাই হোক ইংল্যান্ড অ্যাটাক করবে, আমাদের মানসিকভাবে শক্ত থাকতে হবে।

উত্তরণবার্তা/এআর
 



সাপ নয় সাপপাখি

  জুন ২৫, ২০১৯     ৪৬৮

গ্রিল স্বাদে মুখরোচক চিকেন

  জুন ১৭, ২০১৯     ৩৬৮

শীর্ষে ‘স্লো মোশন’

  জুন ১৫, ২০১৯     ৩৪৬

পুরনো খবর