ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  জুন ০৮, ২০১৯     ১২৩     ১০:৫৭ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে শ্বাসরূদ্ধকর হারের পর বাংলাদেশ একাদশে বেশ কিছু জায়গা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকে মনে করেন, দলে একজন উইকেটটেকারের অভাব রয়েছে। সেটা পূরণে রুবেলকে খুব দরকার। প্রয়োজন একজন হার্ডহিটারেরও।

বাংলাদেশ একাদশে একজন উইকেট টেকিং বোলারের অভাব, কয়েকদিন ধরে এটা নিয়ে রীতিমতো ঝড় বয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। গোটা স্কোয়াডে উইকেটটেকার একজনই। সেই রুবেল ছিলেন না গেল দুই ম্যাচের মূল একাদশে। মোস্তাফিজ-মাশরাফির বাজে ফর্ম তার অভাবটা বেশ ভালোভাবেই টের পাইয়ে দিয়েছে।

এখন প্রশ্ন হলো, রুবেল একাদশে ফিরলে কে বাদ পড়বেন? মোস্তাফিজ নাকি সাইফউদ্দিন? ব্যাটিংয়ের কারণে দলে থাকার ক্ষেত্রে এগিয়ে থাকছেন সাইফ। এছাড়া বোলিংয়েও দারুণ ছন্দে আছেন তিনি। গেল দুই ম্যাচে তিন পেসারের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স তারই। সেক্ষেত্রে এ যাত্রায় কোপটা পড়তে পারে ফিজের ওপর। কাটার মাস্টার ছিটকে যেতে পারেন। দলে ঢুকতে পারেন রুবেল।

রিভার্স সুইং তারকার সঙ্গে একাদশে প্রবেশ করতে পারেন লিটন বা সাব্বিরের কেউ। কারণ, গেল ম্যাচে একজন হার্ডহিটিং মিডলঅর্ডার ব্যাটসম্যানের অভাব বোধ করছে টাইগাররা। মিডলঅর্ডারের জন্য এগিয়ে থাকছেন সাব্বির। ডেথ ওভারে তার ঝড়ো ব্যাটিং কাজে লাগতে পারে। এজন্য জায়গা ছেড়ে দিতে হতে পারে মোহাম্মদ মিঠুনকে। এ দুটি ছাড়া আর পরিবর্তনের সম্ভাবনা নেই।

এখন ইংল্যান্ডের বিপক্ষে শনিবার কেমন একাদশ নিয়ে মাঠে নামবেন টাইগাররা, সেটাই দেখার বিষয়। কার্ডিফে দুই দলের খেলা গড়াবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। তখনই এ নিয়ে জল্পনা-কল্পনা শেষ হবে।

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান/মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফিন বিন মুর্তজা (অধিনায়ক) ও রুবেল হোসেন/মোস্তাফিজুর রহমান।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো/ক্রিকবাজ/ক্রিকট্রেকার

উত্তরণবার্তা/এআর



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৬৩৮

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০৭

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৮

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৭৪

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪২৭

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৬

পুরনো খবর