প্রধানমন্ত্রী যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন : সেতুমন্ত্রী     একাত্তরে রণদা প্রসাদ হত্যায় মাহবুবের ফাঁসির আদেশ     দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন না হলে নিরাপত্তা শঙ্কা আছে : প্রধানমন্ত্রী     বাংলাদেশ এখন উন্নয়ন বিস্ময় : প্রধানমন্ত্রী     মাদাগাস্কারে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ১৬     প্রধানমন্ত্রী ২-৬ জুলাই চীন সফর করবেন     দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ইভটিজিং এর বিরুদ্ধে সংবাদ পরিবেশন করুন : প্রতি পূর্তমন্ত্রী     বিচার ব্যবস্থা স্বচ্ছ, গতিশীল ও জনমুখী হয়েছে : আইনমন্ত্রী    

অবশেষে মেক্সিকোকে বশে আনলো ট্রাম্প!

  জুন ০৮, ২০১৯     ২৫     ১০:৪৬ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : অবশেষে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির মুখে নতি স্বীকার করলো মেক্সিকো! মেক্সিকো থেকে আসা সকল পণ্যের ওপর শুল্কারোপ করা হবে বলে ট্রাম্পের ঘোষণার পর যুক্তরাষ্ট্র অভিমুখে আসা শরণার্থীর স্রোত ঠেকাতে মেক্সিকো ‘অভূতপূর্ব পদক্ষেপ’ নিতে রাজি হয়েছে। ট্রাম্পের টুইটের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সিএনএন।

ট্রাম্প শুক্রবার এক টুইটে বলেন, আমি আপনাদের আনন্দের সঙ্গে জানাতে চাই যুক্তরাষ্ট্র মেক্সিকোর সঙ্গে একটি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়েছে।

সেইসঙ্গে 'অনির্দিষ্ট' সময়ের জন্য মেক্সিকো পণ্যের ওপর শুল্কারোপ প্রত্যাহারের ঘোষণাও দেয়া হয়েছে ট্রাম্পের পক্ষ থেকে। মেক্সিকোর পররাষ্ট্র সচিব এ চুক্তি সম্পর্কে টুইটারে নিশ্চিত করেছেন। তবে এ চুক্তি সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

গত মাসে ট্রাম্প ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, আগামী ১০ জুন থেকে মেক্সিকো থেকে আমাদের দেশে আসা সকল পণ্যের ওপর ৫ শতাংশ শুল্ক কার্যকর হবে এবং অবৈধ অভিবাসন সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ধীরে ধীরে তা (শুল্কারোপ) বাড়তে থাকবে।


বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এক যৌথ বিবৃতিতে দেশ দুইটি অবৈধ অভিবাসী ও মানব পাচার ঠেকাতে 'অভূতপূর্ব' পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

উত্তরণবার্তা/এআর



সাপ নয় সাপপাখি

  জুন ২৫, ২০১৯     ৫১৯

গ্রিল স্বাদে মুখরোচক চিকেন

  জুন ১৭, ২০১৯     ৩৭০

শীর্ষে ‘স্লো মোশন’

  জুন ১৫, ২০১৯     ৩৪৭

পুরনো খবর