প্রধানমন্ত্রী ২-৬ জুলাই চীন সফর করবেন     দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ইভটিজিং এর বিরুদ্ধে সংবাদ পরিবেশন করুন : প্রতি পূর্তমন্ত্রী     বিচার ব্যবস্থা স্বচ্ছ, গতিশীল ও জনমুখী হয়েছে : আইনমন্ত্রী     রেলওয়ের উন্নয়নে ১০৮৬১৬.৩৭ কোটি টাকা ব্যয়ে ৮১ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে : রেলপথ মন্ত্রী     বিমসটেককে আরো কার্যকর করতে বদ্ধপরিকর ড. মোমেন     তাঁত শিল্পের উন্নয়নে ১৫৮ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে : গোলাম দস্তগীর গাজী     বয়স্ক ভাতাভোগীর সংখ্যা ৪০ লাখ: প্রধানমন্ত্রী     মুক্তিযুদ্ধকালে দানবীর রণদা প্রসাদকে হত্যা : রায় কাল    

সাকিবকে পুরো ক্রিকেট বিশ্বই অন্য চোখে দেখে: মাশরাফি

  জুন ০৩, ২০১৯     ৬২     ২:৫৪ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : দলের এক্স-ফ্যাক্টর কে তা স্পষ্ট করে ম্যাচের আগের দিন বলেননি মাশরাফি বিন মুর্তজা। ম্যাচের পরও বললেন না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ জয়ের জন্য পুরো দলকেই কৃতিত্ব দিয়েছেন। আলাদা করে প্রশংসা করেছেন সৌম্য, সাকিব ও মুশফিকের। বোলিংয়ে মুস্তাফিজের কথাও বলেছেন।  তবে সব কিছুকে ছাপিয়ে সাকিব আল হাসানের পারফরম্যান্স নিয়েই ছিল যত আলোচনা।

বোলিংয়ে ১ উইকেটের আগে ব্যাটিংয়ে ৭৫ রান। তাতেই ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। ম্যাচ শেষে তাকে প্রশংসায় ভাসিয়েছেন অধিনায়ক মাশরাফিও,‘সাকিব অবশ্যই আমাদের সেরা খেলোয়াড়। ওয়ার্ল্ডের সেরা খেলোয়াড়। শুধু এটাই বলবো না, ও এমন একজন খেলোয়াড় যাকে সবাই এখন অন্য চোখে দেখে। আমি বা আমরা কিভাবে দেখি সেটা গুরুত্বপূর্ণ না। আমি নিশ্চিত যে সে নিজেকে নিয়ে গর্ববোধ করে। আমরা প্রত্যাশা করি ওর সেরা ক্রিকেটটা। এটা অবশ্যই ওর কাছে ভালো লাগে। চার বিশ্বকাপের প্রথম ম্যাচে চার ফিফটি। এটা অবশ্যই তার জন্য ভালো স্মৃতি।’

মিডল অর্ডার থেকে প্রমোশন পেয়ে সাকিব এখন তিনে নিয়মিত ব্যাটিং করছেন। তিনে ৪৬.১৪ গড়ে ১৬ ম্যাচে ৬৪৬ রান করেছেন। লম্বা সময় তাকে ক্রিজে রাখতেই এ পরিকল্পনা টিম ম্যানেজম্যান্টের। সাকিব আস্থার প্রতিদান দিয়েছেন ভালোভাবে।

‘শেষ বছর আমরা তাকে তিনে ব্যাটিংয়ের সুযোগ করে দেই। কিন্তু ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ইনজুরিতে পড়ে যায়। ছয় মাস লেগেছিল তাকে মাঠে ফিরতে।  পরবর্তীতে  কিছুদিন আবার সে পাঁচে ব্যাটিং করে। কিন্তু আমরা আবার পরিকল্পনা করে তাকে তিনে পাঠাই। যেহেতু তার অভিজ্ঞতা আছে এবং সিনিয়র মোস্ট তাই সে উপরের চাপ নিতে পারবে এবং লম্বা সময় ব্যাটিং করতে পারবে। এটাই চিন্তা ছিল। আয়ারল্যান্ড থেকে আবার সে তিনে ফেরে এবং আবার সে ফাইনাল মিস করে। কিন্তু তার তিনে ফেরা আমাদের জন্য ভালো হয়েছে। এখানে প্রথম ম্যাচেই ভালো করল যেটা আমাদের দলের খুব কাজে এসেছে।’- বলেছেন মাশরাফি।  

দক্ষিণ আফ্রিকার ৭৫ রানে ২ উইকেট হারানোর পর সাকিব ও মুশফিক ১৪২ রানের জুটি গড়েন। ওয়ানডে ক্রিকেটে তাদের দুজনের রসায়ন দারুণ। এ নিয়ে পঞ্চমবারের মতো গড়েছেন শতরানের জুটি। চাপের মধ্যে থেকেও দুজন ২২ গজে স্বাচ্ছন্দ্যে সময় কাটিয়েছেন। আগ্রাসন দেখিয়ে রান পেয়েছেন। বোলারদের চোখে চোখ রেখে করেছেন শাসন। মাশরাফির মতে, দুজনের এমন প্রতিরোধ আর লড়াই তাদের কাছে নতুন নয়।

‘ওরা এরকম ইনিংস অনেক খেলেছে। তাই আজ নতুন কিছু মনে হয়নি। আমরা দেখে অভ্যস্ত। এরকম বড়  ইনিংসও অনেক সময় খেলেছে। কঠিন সময় থেকে বের করে এনেছে দলকে। ওরা দুজনই এরকম চাপের সময়ে পরিস্থিতি হ্যান্ডেল করতে পারে। যেভাবে ইনিংস মেরামত করেছে তা সত্যিই মনোমুগ্ধকর ছিল। ওদের থেকে সবাই এটাই আশা করে।’ - যোগ করেন মাশরাফি।

উত্তরণবার্তা/এআর



সাপ নয় সাপপাখি

  জুন ২৫, ২০১৯     ৪৬৮

গ্রিল স্বাদে মুখরোচক চিকেন

  জুন ১৭, ২০১৯     ৩৬৮

শীর্ষে ‘স্লো মোশন’

  জুন ১৫, ২০১৯     ৩৪৬

পুরনো খবর