পদ্মা সেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার     ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা     সংসদে ৮ হাজার ঋণখেলাপির তালিকা প্রকাশ     ভোটেও চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি     নির্বাচনের দায়িত্ব পালনে অবহেলা করা হলে ছাড় দেয়া হবে না : সিইসি     বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি     দেশে করদাতার সংখ্যা ৪৬ লাখ ৯৩ হাজার ৯৭৮ জন : মুস্তফা কামাল     মুজিববর্ষে বিটিসিএল বিনা টাকায় টেলিফোন সংযোগ দিচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী    

বৈরি আবহাওয়ায় লঞ্চ চলাচল বন্ধ

  জুন ০২, ২০১৯     ১০০     ১২:১৭ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : সারাদেশে বৈরি আবহাওয়ার কারণে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ- পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সদর ঘাট থেকে দক্ষিণাঞ্চলের ৪৩ রুটে যাত্রী পরিবহন লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছেন। এতে ঈদে ঘরফেরত মানুষরা দুর্ভোগের মধ্যে পড়েছে।

আজ রোববার সকাল ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার।

তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ঢাকা নদীবন্দরে ২ নম্বর আবহাওয়া সংকেত থাকায় নৌযান চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। তবে আবহাওয়া পরিস্থিতি উন্নতি হলে এ আদেশ প্রত্যাহার করা হবে। এদিকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়া ঘাটে ঈদে ঘরফেরত মানুষরা দুর্ভোগের মধ্যে পড়েছেন। বৃষ্টির সাথে বাতাস বয়ে যাওয়া শিশু ও বৃদ্ধরা কষ্ট পাচ্ছেন।

আজ রোববার সকালে আবহাওয়া অধিদপ্তর জানায়, বৈরি আবহাওয়ার কারণে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, বগুড়া, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝড়োহাওয়া সাথে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর