দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর     নজরদারিতে এবার দুর্নীতি     বিমানবন্দরে প্রধানমন্ত্রীর প্রটোকল নিয়ে নির্দেশনা     অন্যায়-অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের     বাংলাদেশকে ১৬৫ রানের লক্ষ্য দিল আফগানিস্তান     চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৭ শতাংশ ডেঙ্গু রোগী     আয়কর আপিল ট্রাইব্যুনালগুলোতে একজন জেলা জজ নিয়োগ দেয়া উচিত : আইনমন্ত্রী     সিলেট বিভাগের পৌর মেয়রদের সাথে সভা করলেন পররাষ্ট্রমন্ত্রী    

জ্ঞান তাপস ড. মুহম্মদ শহীদুল্লাহ স্বর্ন পদক পেলেন ডাঃ মোঃ খলিল উল্লাহ

  জুন ০১, ২০১৯     ১৫১     ১২:৩৩ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চিকিৎসা সেবা ও মানব কল্যানে বিশেষ অবদানের জন্য   ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, নোয়াখালীর তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ খলিল উল্লাহ এবার জ্ঞান তাপস ড. মুহম্মদ শহীদুল্লাহ স্বর্ন পদক ২০১৯ পেয়েছেন। ডাঃ মোঃ খলিল উল্লাহ ১৯৬১ সালের ২৭শে মার্চ ময়মনসিংহ গফরগাঁও উপজেলার রাশিয়া গ্রামে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁঁর পিতা মরহুম হাজী মোঃ শেকান্দার আলী ও মাতা আমেনা বেগম। তিনি ১৯৮৪ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হতে এম.বি.বি.এস পাস করেন। তিনি তাঁঁর চাকুরী জীবনে বিভিন্ন সরকারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন সরকারি হাসপাতালে অত্যন্ত সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেন। ইতিপূর্বে তিনি নোয়াখালী জেলার চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তার দায়িত্বে থাকাকালীন "মাতৃ মৃত্যুহার হ্রাসে" অবদানের জন্য বিশ্ব মাতৃত্ব দিবসে বিশেষ সন্মাননা পদক প্রাপ্ত হন।

এছাড়া এ বছরই বাংলাদেশ  মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটি কর্তৃক 'চিকিৎসা সেবা ও মানব কল্যানে বিশেষ অবদানের জন্য ডাঃ মোঃ খলিল উল্লাহকে 'মাদার তেরেসা সন্মাননা পদক ২০১৯' প্রদান করা হয়। ২৮শে মে  হোটেল অরনেট বিজয় নগর, ঢাকায় জয় বাংলা সাংস্কৃতিক পরিষদ  আয়োজিত অনুষ্ঠানে জয় বাংলা সাংস্কৃতিক পরিষদ কর্তৃক  'চিকিৎসা সেবা ও মানব কল্যানে বিশেষ অবদানের জন্য ডাঃ মোঃ খলিল উল্লাহকে জ্ঞান তাপস ড. মুহম্মদ শহীদুল্লাহ স্বর্ন পদক ২০১৯ প্রদান করা হয়। অনুষ্ঠানে তাঁঁর অনুপস্থিতিতে পদক গ্রহন করেন তাঁঁর বড় মেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গাইনী বিভাগে কর্মরত ডাঃ আয়েশা আক্তার তানিয়া।  ডাঃ মোঃ খলিল উল্লাহ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, নোয়াখালীতে সহকারী পরিচালক (প্রশাসন) পদে নিষ্ঠার সহিত দায়িত্ব পালনের জন্য  ২০১৮ সালে তত্বাবধায়ক হিসেবে পদোন্নতি লাভ করেন।   পদক প্রাপ্ত ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল নোয়াখালীর তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ খলিল উল্লাহ তাঁঁর প্রতিক্রিয়ায় জানান "জ্ঞান তাপস ড. মুহম্মদ শহীদুল্লাহ স্বর্ন পদক ২০১৯  প্রাপ্তিতে আমি গর্বিত। এই অর্জনে মানব কল্যানে কাজ করার দায়িত্ব আরো বহুগুন বেড়ে গেলো। তিনি তাঁঁর কর্মকান্ডে সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেন।" উল্লেখ্য ডাঃ মোঃ খলিল উল্ল্যাহ দুই কন্যা সন্তানের জনক এবং তাঁঁরা দুজনই এম.বি.বি.এস ডাক্তার। বড় মেয়ে ডাঃ আয়েশা আক্তার তানিয়া, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গাইনী বিভাগে কর্মরত, ছোট মেয়ে ডাঃ আসমা আক্তার সোনিয়া সদ্য ইন্টার্নশীপ সমাপ্ত করেছেন।

উত্তরণবার্তা/এআর



ঘুমের মধ্যেও হাঁটছেন ইলিয়েনা!

  সেপ্টেম্বর ১৬, ২০১৯

নজরদারিতে এবার দুর্নীতি

  সেপ্টেম্বর ১৬, ২০১৯

মেক্সিকোর কূপে ৪৪ কাটা লাশ

  সেপ্টেম্বর ১৫, ২০১৯

পুরনো খবর