প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নেপালের পররাষ্ট্রমন্ত্রীর     তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি     বাংলাদেশ সফরে আসছেন ইউনিডোর মহাপরিচালক     করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশী রোগীদের চিকিৎসায় ব্যবস্থা নিয়েছে সিঙ্গাপুর     রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ     কক্সবাজারের সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী     করোনা ভাইরাস নিয়ে মিথ্যা গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী     অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি    

ইউরোপা লিগে আর্সেনালকে উড়িয়ে শিরোপা চেলসির

  মে ৩০, ২০১৯     ১১২     ১:১১ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : উয়েফা ইউরোপা লিগের ফাইনালে স্বদেশি ক্লাব আর্সেনালকে ৪-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে চেলসি। বুধবার রাত আজারবাইজানের বাকু শহরের অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে প্রথমার্ধে কেউ গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে চেলসি চারটি ও আর্সেনাল করে একটি গোল করে। চেলসির হয়ে জোড়া গোল করেছেন ইডেন হ্যাজার্ড।

বিরতির পর প্রথম থেকেই আর্সেনালের রক্ষণ চেপে ধরে চেলসি। ম্যাচের ৪৯ মিনিটে হ্যাজার্ডের ক্রস থেকে দারুণ এক হেডে গোল করে দলকে লিড এনে দেন অলিভার জিরুড। ৫৯ মিনিটে ব্যবধান বাড়ায় অল ব্লুজ শিবির। পেনাল্টি বক্সের বামপাশ থেকে হ্যাজার্ডের পাস থেকে বল পেয়ে যান পেদ্রো। বাম পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান তিনি।

দুই গোলের লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় চেলসি। ৬৪ মিনিটে ডি-বক্সের ভেতরে জিরুডকে ফাউল করলে পেনাল্টি পায় তারা। আর স্পট কিক থেকে গোল করেন হ্যাজার্ড। ৬৯ মিনিটে ডিবক্সের বাইরে থেকে দারুণ এক শটে গোলে আর্সেনালের ব্যবধান কমান অ্যালেক্স লোউবি। তবে ৭২ মিনিটে ডিবক্সের বাম পাস থেকে জিরুডের বাড়ানো বলে দারুণ ফিনিশিংয়ে গোল করেন হ্যাজার্ড। ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ৪-১।

সবশেষ ২০১২ সালে ইউরোপা লিগের প্রথম শিরোপা জিতেছিল ব্লুজরা। তার ৭ বছর পর দ্বিতীয় শিরোপা ঘরে তুললো তারা। দুইবার ফাইনালে উঠে দুইবারই শিরোপা ঘরে তুললো চেলসি।

অন্যদিকে ১৯ বছর পর ফাইনালে উঠেছিল আর্সেনাল। সুযোগ ছিল প্রথম শিরোপা জয়ের। কিন্তু আবারো রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হল তাদেরকে।

উত্তরণবার্তা/এআর



কোটি টাকাসহ সার্ভেয়ার আটক

  ফেব্রুয়ারি ২০, ২০২০

বিজ্ঞাপনে সামিনা বাসার

  ফেব্রুয়ারি ২০, ২০২০

পুরনো খবর