হোম কোয়ারেন্টিনে থাকাকালে যে নির্দেশনা মানতে হবে     ব্যক্তিগত ইচ্ছাতেই দেশে ফিরছেন নাগরিকরা : মার্কিন দূতাবাস     করোনায় মৃত্যুর সংখ্যা ৩৩ হাজার ছাড়ালো     ইতালিতে ২৪ ঘণ্টায় ৭৫৬ জনে মৃত্যু     করোনায় ইউরোপে একমাত্র ব্যতিক্রম সুইডেন     প্রয়োজনে বাইরে গেলে সঙ্গে পরিচয়পত্র রাখুন : আইজিপি     করোনা মোকাবেলায়, প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিল বসুন্ধরা গ্রুপ     করোনা নিয়ে দুশ্চিন্তায় জার্মানির মন্ত্রীর আত্মহত্যা    

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে ৯ জনের মনোনয়ন দাখিল

  মে ২৩, ২০১৯     ২৮১     ৬:০৫ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বৃহস্পতিবার জেলা নির্বাচন অফিসে গিয়ে তারা এই মনোনয়ন পত্র জমা দেন।
এর মধ্যে আওয়ামী লীগের ১ জন, বিএনপির ৩ জন, জাতীয় পার্টির ১ জন, বাংলাদেশ কংগ্রেস এর ১জন, মুসলিম লীগের ১জন ও স্বতন্ত্র ২জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ২৪ জুন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপির মনোনীত তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, খালেদা জিয়ার উপদেষ্টা এ্যাডভোকেট মাহবুবর রহমান ও জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা।
বাংলাদেশ কংগ্রেস দলের ড. মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত প্রার্থী মুফতি রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মোঃ মিনহাজ (স্বতন্ত্র) মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এছাড়াও জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর বুধবার দুপুরে মনোনয়নপত্র জমা দেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে বিএনপি প্রার্থী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু তিনি সপথ গ্রহণ না করায় আসনটি শূন্য হয়।
মনোনয়নপত্র দাখিলের পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা বলেন, বগুড়া সদর আসনে বিএনপি বার বার বহিরাগতদের মনোনয়ন দিয়ে নির্বাচিত করায় বগুড়ার জনগণ তাদের জনপ্রতিনিধিদের কাছে যেতে পারেনি। সর্বশেষ মির্জা ফখরুল ইসলাম ভোটে জয়ী হয়ে সংসদে শপথ না নিয়ে বগুড়াবাসীর সাথে প্রতারণা করেছেন। নির্বাচনে মানুষ এই প্রতারণার জবাব দেওয়ার জন্য প্রস্তুত।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর