প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নেপালের পররাষ্ট্রমন্ত্রীর     তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি     বাংলাদেশ সফরে আসছেন ইউনিডোর মহাপরিচালক     করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশী রোগীদের চিকিৎসায় ব্যবস্থা নিয়েছে সিঙ্গাপুর     রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ     কক্সবাজারের সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী     করোনা ভাইরাস নিয়ে মিথ্যা গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী     অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি    

কাতার বিশ্বকাপে ৩২ দলই থাকছে

  মে ২৩, ২০১৯     ১১৯     ৪:২০ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ডেস্কঃ কাতারে অনুষ্ঠিত ২০২২ সালের বিশ্বকাপে ৪৮ দল নিয়ে আয়োজনের পরিকল্পনা ছিল ফিফার। তবে তা নাকচ করে দিয়েছে ফিফা। ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা নিশ্চিত করেছে, আগামী বিশ্বকাপ ৩২ দেশের অংশগ্রহণেই হবে।

গত বছর ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো জানান, ২০২২ এবং ২০২৬ দল বাড়ানোর চিন্তা করছেন তারা। তবে ফিফার পরিচালনা পর্ষদ অনেক আলাপ করে দিদ্ধান্ত নিয়েছে, বেশি দেশের অংশগ্রহণে বিশ্বকাপ এবার হচ্ছে না।

ফিফা আরও জানিয়েছে, ২০২২ বিশ্বকাপে বেশি দল নিয়ে আয়োজনের ব্যাপারটি এখন কাতারের ওপর নির্ভর করছে। তারা চাইলে বেশি দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজন করা যেতে পারে। তবে হাতে থাকা অল্প সময়ে এতো দলের অংশগ্রহণ নিশ্চিত করা কঠিন। আর তাই ফিফা তাদের ৪৮ দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজনে নিরুৎসাহিত করছে।

কাতারের ফুটবল আয়োজক সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, তারা সবসময়ই বেশি দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজনের দরজা খোলা রেখেছে। ফুটবলের স্বার্থে তাদের ৪৮ দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজনে কোন আপত্তি নেই। বিশ্বকাপের এখনও সাড়ে তিন বছর বাকি। তবে ফিফা সময়টাকে কম মনে করছে। তাই তারা ৩২ দল নিয়ে কাতার বিশ্বকাপের বিষয়টি আগে নিশ্চিত করতে চায়। সেজন্য তারা তাদের সিদ্ধান্ত জানিয়েছে।

(উত্তরণ/আইস)
 



কোটি টাকাসহ সার্ভেয়ার আটক

  ফেব্রুয়ারি ২০, ২০২০

বিজ্ঞাপনে সামিনা বাসার

  ফেব্রুয়ারি ২০, ২০২০

পুরনো খবর