প্রাইজবন্ডের ড্র : প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৯৬২৩০৭     করোনা রোগীর নমুনা সংগ্রহে বিশ্বের প্রথম রোবট     কক্সবাজার পৌর এলাকা রেড জোন ঘোষণা     ২১ জুন বলয়গ্রাস সূর্যগ্রহণ     যুগ্ম-সচিব পদে ১২৩ উপ‌স‌চিবের পদোন্নতি     মোহাম্মদ নাসিমের সুস্থতা কামনায় ১৪ দল     আজিজুর রহমান বাচ্চুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     অ্যাপে এডিস মশার প্রজননস্থলের ডাটাবেস সংরক্ষণ করবে ডিএনসিসি    

শ্রীলঙ্কায় মুসলিম ও মসজিদের ওপর হামলা, নিহত ১

  মে ১৪, ২০১৯     ১০৮     ১১:৩১ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় বিভিন্ন এলাকায় মসজিদ ও মুসলিমদের ওপর হামলা চালিয়েছে সেখানকার স্থানীয়রা। এতে এখন পর্যন্ত একজন নিহত হয়েছে বলে দেশটির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। সেইসঙ্গে মুসলিম বিরোধী সহিংসতা বৃদ্ধি পাওয়ায় সেখানে দেশব্যাপী রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন জায়গায় মুসলিমদের ব্যবসা প্রতিষ্ঠান ও মসজিদকে আক্রমণের লক্ষ্যবস্তু করা হয়েছে।

জানা যায়, দেশটির উত্তর-পশ্চিমের পুত্তালাম জেলায় এক ব্যবসায়ীর দোকানে ক্ষুব্ধ জনগণ আক্রমণ করার পর ছুরিকাঘাতে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার পুলিশ বিভিন্ন শহরে দাঙ্গাকারীদেরকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুঁড়েছে। দেশটির প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহ সবাইকে শান্ত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মুসলিমদের দোকানপাট ও মসজিদে হামলার জেরে সাময়িক সময়ের জন্য ফেসবুক, মেসেঞ্জার ও হোয়াটস অ্যাপ বন্ধ করে দিয়েছে শ্রীলঙ্কা।

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার চার্চে ও অভিজাত হোটেলে হামলা চালায় জঙ্গিরা। এতে ২৫০ এর বেশি লোক নিহত হয়। আহত হয় পাঁচ শতাধিক। এরপর থেকে দেশটিতে ব্যাপক অভিযান ও ধরপাকড় চালায় দেশটির নিরাপত্তা বাহিনী।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর