ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু     ১০০০ টাকার নতুন নোট চালু হচ্ছে ২৩ মে     রুপালী ব্যাংক লিঃ ও বেসিক ব্যাংক লিঃ এর অডিট আপত্তি দ্রুত নিস্পত্তির পরামর্শ     নারীদের অর্থনীতির মূল স্রোতে সম্পৃক্ত করতে হবে : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী     সরকার প্রতিবন্ধীদের কল্যাণে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নিচ্ছে : ডেপুটি স্পিকার     পাকিস্তানীদের ভিসা প্রদান বন্ধের খবর প্রত্যাখ্যান করেছেন পররাষ্ট্রমন্ত্রী     কৃষি যান্ত্রিকীকরণে দেয়া হবে ৩ হাজার কোটি টাকা : কৃষিমন্ত্রী     রেকর্ড ২ লাখ কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন    

শ্রীলঙ্কায় মুসলিম ও মসজিদের ওপর হামলা, নিহত ১

  মে ১৪, ২০১৯     ১২     ১১:৩১ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় বিভিন্ন এলাকায় মসজিদ ও মুসলিমদের ওপর হামলা চালিয়েছে সেখানকার স্থানীয়রা। এতে এখন পর্যন্ত একজন নিহত হয়েছে বলে দেশটির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। সেইসঙ্গে মুসলিম বিরোধী সহিংসতা বৃদ্ধি পাওয়ায় সেখানে দেশব্যাপী রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন জায়গায় মুসলিমদের ব্যবসা প্রতিষ্ঠান ও মসজিদকে আক্রমণের লক্ষ্যবস্তু করা হয়েছে।

জানা যায়, দেশটির উত্তর-পশ্চিমের পুত্তালাম জেলায় এক ব্যবসায়ীর দোকানে ক্ষুব্ধ জনগণ আক্রমণ করার পর ছুরিকাঘাতে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার পুলিশ বিভিন্ন শহরে দাঙ্গাকারীদেরকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুঁড়েছে। দেশটির প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহ সবাইকে শান্ত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মুসলিমদের দোকানপাট ও মসজিদে হামলার জেরে সাময়িক সময়ের জন্য ফেসবুক, মেসেঞ্জার ও হোয়াটস অ্যাপ বন্ধ করে দিয়েছে শ্রীলঙ্কা।

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার চার্চে ও অভিজাত হোটেলে হামলা চালায় জঙ্গিরা। এতে ২৫০ এর বেশি লোক নিহত হয়। আহত হয় পাঁচ শতাধিক। এরপর থেকে দেশটিতে ব্যাপক অভিযান ও ধরপাকড় চালায় দেশটির নিরাপত্তা বাহিনী।

উত্তরণবার্তা/এআর



মানুষের সমান বোয়াল মাছ

  মে ১৯, ২০১৯     ৪০৯

মাত্র ৫ দিনে ওজন কমাবে আলু

  মে ১৮, ২০১৯     ২৩৩

পুরনো খবর