ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

শ্রীলঙ্কায় মুসলিম ও মসজিদের ওপর হামলা, নিহত ১

  মে ১৪, ২০১৯     ৪৩     ১১:৩১ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় বিভিন্ন এলাকায় মসজিদ ও মুসলিমদের ওপর হামলা চালিয়েছে সেখানকার স্থানীয়রা। এতে এখন পর্যন্ত একজন নিহত হয়েছে বলে দেশটির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। সেইসঙ্গে মুসলিম বিরোধী সহিংসতা বৃদ্ধি পাওয়ায় সেখানে দেশব্যাপী রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন জায়গায় মুসলিমদের ব্যবসা প্রতিষ্ঠান ও মসজিদকে আক্রমণের লক্ষ্যবস্তু করা হয়েছে।

জানা যায়, দেশটির উত্তর-পশ্চিমের পুত্তালাম জেলায় এক ব্যবসায়ীর দোকানে ক্ষুব্ধ জনগণ আক্রমণ করার পর ছুরিকাঘাতে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার পুলিশ বিভিন্ন শহরে দাঙ্গাকারীদেরকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুঁড়েছে। দেশটির প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহ সবাইকে শান্ত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মুসলিমদের দোকানপাট ও মসজিদে হামলার জেরে সাময়িক সময়ের জন্য ফেসবুক, মেসেঞ্জার ও হোয়াটস অ্যাপ বন্ধ করে দিয়েছে শ্রীলঙ্কা।

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার চার্চে ও অভিজাত হোটেলে হামলা চালায় জঙ্গিরা। এতে ২৫০ এর বেশি লোক নিহত হয়। আহত হয় পাঁচ শতাধিক। এরপর থেকে দেশটিতে ব্যাপক অভিযান ও ধরপাকড় চালায় দেশটির নিরাপত্তা বাহিনী।

উত্তরণবার্তা/এআর



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৬৩৭

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০৭

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৮

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৭৪

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪২৭

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৬

পুরনো খবর