দুদক পরিচালক বাছির কারাগারে     শ্রীলংকার নিরাপত্তায় খুশী বাংলাদেশ : তামিম     ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি জনপ্রশাসনকে মানুষের কাছে নিয়ে গেছে : মোস্তাফা জব্বার     নদী রক্ষা ও দুষণরোধে ‘বঙ্গবন্ধু নদীপদক’ প্রদান করা হবে     সরকারি কর্মকর্তা-কর্মচারিদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : রাষ্ট্রপতি     প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার     মশার মধ্যে রাজনীতি কাম্য নয় : সাঈদ খোকন     ছেলেধরা গুজবের বিরুদ্ধে হুঁশিয়ারি    

শান্তিপূর্ণভাবে শেষ হচ্ছে ভারতের ষষ্ঠ পর্বের ভোট

  মে ১৩, ২০১৯     ৪৬     ১১:৫৬ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গ ও উত্তর প্রদেশে বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভারতের লোকসভা নির্বাচনের ষষ্ঠ পর্বের ভোট গ্রহণ প্রায় শেষের পথে। রোববার রাজধানী দিল্লি ও ছয়টি রাজ্যের মোট ৫৯টি আসনে ভোট গ্রহণ হয়।

কড়া নিরাপত্তার মধ্যে সকালে বিহারের ৮টি, হরিয়ানার ১০টি, ঝাড়খণ্ডের ৪টি, মধ্যপ্রদেশের ৮টি, উত্তরপ্রদেশের ১৪টি, পশ্চিমবঙ্গের ৮টি এবং দিল্লির ৭টি আসনে ভোট গ্রহণ শুরু হয়। এবারের পর্বের হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন সমাজবাদী দলের অখিলেশ যাদব, বিজেপির মেনেকা গান্ধী, ভারতী ঘোষ, প্রজ্ঞা সিং ঠাকুর, প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর, কংগ্রেসের দিগ্নিজয় সিং, শীলা দিক্ষিত,তৃণমূলের দেব (দীপক অধিকারী) প্রমুখ।

সকালে বিজেপির পতাকা দিয়ে জুতো মোছার অভিযোগ ঘিরে সংঘর্ষ হয় উত্তর প্রদেশের শাহাগঞ্জ। শাহাগঞ্জ কেন্দ্রের জুনপুরের ৩৬৯ নম্বর বুথের কাছে একটি গাছে বিজেপির পতাকা ঝোলানো ছিল। এক ব্যক্তি সেই পতাকা খুলে নিয়ে নিজের জুতো মুছতে শুরু করেন। সেটা দেখেই বিজেপি কর্মীরা ক্ষেপে যান। ওই ব্যক্তিকে ধাক্কাধাক্কি, মারধর শুরু করেন। খবর পেয়ে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনায় ভোটগ্রহণ প্রক্রিয়া ব্যাহত হয়নি।

পশ্চিমবঙ্গের কেশপুরের ঝেঁতলায় বিজেপি প্রার্থী  ভারতী ঘোষ ও তার নিরাপত্তারক্ষীদের আটকে রেখে ব্যাপক বোমাবাজির অভিযোগ উঠেছে। ঝেঁতলার একটি বুথ থেকে ভারতী বেরোতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। শ’খানেক গ্রামবাসী তাকে ঘিরে বিক্ষোভ করে। দিনভরই তৃণমূল কর্মী-সমর্থকদের বিক্ষোভ ইটবৃষ্টিতে বার বার কেশপুরের বিভিন্ন জায়গায় আটকা পড়েছিলেন বিজেপির আলোচিত এই প্রার্থী। পশ্চিম মেদিনীপুরের মোহনপুরে রাজ্যে বিজেপির সভাপতি দিলীপ ঘোষের গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

আগামী ১৯ মে  ৬৭টি আসনের ভোট গ্রহণের মধ্য দিয়ে নির্বাচনের শেষ পর্ব অনুষ্ঠিত হবে। ২৩ মে জাতীয় এই নির্বাচনের ফল প্রকাশ করা হবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর