দুদক পরিচালক বাছির কারাগারে     শ্রীলংকার নিরাপত্তায় খুশী বাংলাদেশ : তামিম     ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি জনপ্রশাসনকে মানুষের কাছে নিয়ে গেছে : মোস্তাফা জব্বার     নদী রক্ষা ও দুষণরোধে ‘বঙ্গবন্ধু নদীপদক’ প্রদান করা হবে     সরকারি কর্মকর্তা-কর্মচারিদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : রাষ্ট্রপতি     প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার     মশার মধ্যে রাজনীতি কাম্য নয় : সাঈদ খোকন     ছেলেধরা গুজবের বিরুদ্ধে হুঁশিয়ারি    

কুড়িগ্রামে বড় ভাইকে হত্যা দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

  মে ১৩, ২০১৯     ৪২     ১১:৪৩ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কুড়িগ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাই আব্দুর রহমানকে হত্যার অপরাধে ছোট ভাই আব্দুল গণিকে (৪৫) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর ৬ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। রোববার দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মুন্সী রফিউল আলম এই দণ্ডাদেশ প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, চিলমারী উপজেলার মাচাবান্ধা গ্রামের আব্দুর রহমানের সঙ্গে তার ছোট ভাই আব্দুল গণির দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে মামলা আদালতে বিচারাধীন আছে। এ অবস্থায় গত ২০০৯ সালের ১৩ এপ্রিল সকালে আব্দুর রহমান শ্যালো মেশিন দিয়ে জমিতে সেচ দিতে গেলে আব্দুুল গণি লোকজন নিয়ে তার ওপর হামলা চালায়। এতে গুরুতর আহত আব্দুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আব্দুর রহমানের ছেলে মো. হাবিল উদ্দিন ওই দিন রাতে বাদী হয়ে আব্দুল গণিসহ সাতজনকে আসামি করে উলিপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে অ্যাডভোকেট এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ মামলাটি পরিচালনা করেন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর